• সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ বার্বি সেজে বিপাকে কিয়ারা! হীরামান্ডি অভিনেত্রী শারমিনের স্বামী ৫৩,৮০০ কোটি রুপির মালিক! চাঁপাইনবাবগঞ্জে প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার বগুড়ায় দ্বিতীয় ধাপের নির্বাচনে কেন্দ্রগুলোতে সরঞ্জাম বিতরণ জুড়ীতে নির্বাচনে অনিয়মের অভিযোগ পরাজিত প্রার্থীর বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু বগুড়ায় হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন ভাঙ্গায় গাড়িচাপায় স্কুলছাত্র নিহত  বজ্রপাতে একজনের মৃত্যু হবিগঞ্জে গাড়ি পোড়ানো মামলায় স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কারাগারে চাঁদপুরে নির্বাচনি এলাকায় কোস্টগার্ডের মহড়া খাগড়াছড়িতে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম হবিগঞ্জে আগুনে পুড়ে ছাই ৪ ব্যবসা প্রতিষ্ঠান ঘরের জানালা দিয়ে চেতনানাশক স্প্রে ছিটিয়ে লুটপাট গাইবান্ধার ৩ উপজেলার ভোটকেন্দ্রে যাচ্ছে নির্বাচনি সরঞ্জাম

এসএসসি ও সমমান পরীক্ষা ফল পুনঃপরীক্ষার আবেদনের নিয়ম ও খরচ

সদ্য প্রকাশিত এসএসসি ও সমমান পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে আগামীকাল থেকেই। আজ রবিবার (৩১ মে) সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা ফলের অনুলিপি তুলে দেওয়া হয়।

 

সেখানে ফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। যারা পরীক্ষায় প্রাপ্ত ফল আশানুরূপ বলে মনে করবেন না, তারা এই পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন। এসএমএসের মাধ্যমে ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত, জানায় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।

 

যারা ফল পুনঃপরীক্ষা করতে চান তারা টেলিটক নম্বর থেকে RSC <স্পেস> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> বিষয় কোড লিখে পাঠাবেন ১৬২২২ নম্বরে। একই এসএমএসে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এ ক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে।

ফিরতি এসএমএসে চার্জের অংক জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর) দেয়া হবে। এতে রাজি থাকলে RSC <স্পেস> YES <স্পেস> পিন নম্বর <স্পেস> যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

জানা গেছে, প্রতি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে, সেসব বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে মোট ২৫০ টাকা ফি কাটা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.